ক্যারিয়ার গাইডলাইন

+8801787659323

গ্রাফিক ডিজাইনের ক্যারিয়ার অপশন কি কি?

লোগো ডিজাইনার

মার্কেটপ্লেসগুলোতে গ্রাফিক ডিজাইন কাজের মধ্যে সব চাইতে বেশি জনপ্রিয় হচ্ছে লোগো ডিজাইন। একটা কোম্পানির বিশেষত্ব এবং পরিচয়টা প্রধানত প্রকাশ করতে হয় একটা ছোট্ট শেপ বা ছবি বা চিহ্নের মাধ্যমে যাকে লোগো বলা হয়। তাই একজন লোগো ডিজাইনাকে ক্রিয়েটিভ লোগো ডিজাইন করতে হলে ক্রিয়েটিভ হওয়ার বিকল্প নাই।

ইউ আই / ইউ এক্স ডিজাইনার

UI/UX ডিজাইনগ্রাফিক্স ডিজাইনারদের  জন্য অ্যডভান্স একটি ধাপ। ডিজাইনের এ সেক্টরে ক্যারিয়ার গড়তে হলে বিভিন্ন টাইপ অডিয়েন্সের চাহিদা রিসার্চ করার সক্ষমতা থাকতে হবে। একজন UX/UI ডিজাইনারের জন্য দেশিয় মার্কেটেও বড় অংকের স্যালারিতে চাকুরির সুযোগ রয়েছে। এবং  মার্কেটপ্লেসে  একই সাথে প্রতিযোগীতা কম কিন্তু কাজের ঘন্টা প্রতি রেট অপেক্ষাকৃত বেশি হয়ে থাকে।

গ্রাফিক ডিজাইনের ফ্রী সেমিনারে রেজিস্ট্রেশন করতে এখনই ক্লিক করুনঃ
https://blog.coderstrustbd.com/registration/

আর্ট ডিরেক্টর

বিভিন্ন বিজ্ঞাপন , ডিজিটাল মার্কেটিং ও প্রকাশনা সংস্থার প্রাণ ভোমরা হচ্ছে Art Director. ডিজিটাল মার্কেটিং কনটেন্ট তৈরিতে আপনি যত বেশি ক্রিয়েটিভ হতে পারবেন, ততই আওয়ারলি রেট বাড়তে থাকে। তবে এই ক্ষেত্রে ক্রিয়েটিভিটির পাশাপাশি কোন কোন ক্যাটাগরির বিজনেসের সাথে কাজের অভিজ্ঞতা রয়েছে সেটার উপরই রেট বৃদ্ধি নির্ভর করে।

ব্র্যান্ড আইডেন্টিটি ডিজাইনার

একটা ব্রান্ডের আলাদা আইডিন্টিটি তৈরির মত বড় ভুমিকা রাখে ব্রান্ড আইডিন্টিটি ডিজাইনার।

একটা বিজনেসের জন্য বিজনেসের ধরন বুঝে ব্রান্ড কালার, টাইপোগ্রাফি, ব্রান্ড ফন্ট এবং আনুষাঙ্গিক সকল ভিসুয়্যাল উপাদান তৈরির কাজটা করে থাকে। যেকোন বিজনেস একজন ব্রান্ড আইডিন্টিটি ডিজাইনারদের পিছনে খরচ করতে কখনও কিপ্টামী করেনা।

মাল্টিমিডিয়া ডিজাইনার

মাল্টিমিডিয়া ডিজাইনাররা মাল্টিমিডিয়া ব্যবহার করা হয় এমন প্রতিষ্ঠানে কাজ করতে পারে যেমনঃ বিজ্ঞাপন সংস্থা, ডিজিটাল মার্কেটিং সংস্থা, প্রকাশনা সংস্থা, ফ্যাশন হাউস, ডিজাইন স্টুডিও, চলচ্চিত্র এবং টেলিভিশন শিল্প, বিনোদন শিল্প, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী প্রতিষ্ঠান, ইত্যাদি।

Share this post :

Facebook
Twitter
LinkedIn
Pinterest

Latest Post